সব পরিকল্পনা সময় মত শেষ হলে আগামী বছরই উড়াল দেবে চালকবিহীন ট্যাক্সি - সময়ের প্রতিধ্বনি

Breaking

Home Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Monday, August 22, 2016

সব পরিকল্পনা সময় মত শেষ হলে আগামী বছরই উড়াল দেবে চালকবিহীন ট্যাক্সি

আগামী বছরই উড়াল দেবে চালকবিহীন ট্যাক্সি!

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যারোনটিক্স কম্পানিটি হলো এয়ারবাস। আমেরিকার এই প্রতিষ্ঠানটি চালকবিহীন উড়ন্ত ট্যাক্সি বানানোর চিন্তা করছে। উচ্চাকাঙ্ক্ষী এই পরিকল্পনায় ব্যবহৃত হবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি। বিষয়টি আরো বিস্ময় ছড়িয়েছে যখন তারা ঘোষণা দেয় যে, ২০১৭ সালের প্রথম দিকেই এই ট্যাক্সি আকাশ উড়বে। এই প্রযুক্তি যে একেবারে নতুন তা নয়। কিন্তু এয়ারবাস যখন এমন ঘোষণা দেয়, তখন বিষয়টি মোটেও হাস্যকৌতুক নয়।
এক প্রতিবেদনে বলা হয়, যে সকল যাত্রী স্বচালিত স্বয়ংক্রিয় ট্যাক্সিতে উঠতে চাইলে হেনহপ সিটি এয়ারবাসে একটি সিট বুকিং দিতে হবে। তাদের যেতে হবে জেনহাব হেলিপ্যাডে। আর সেখান থেকে উড়াল দেবে উড়ন্ত ট্যাক্সি। পৌঁছে দেবে গন্তব্যে। অন্যান্য ট্যাক্সিতে যে খরচ পড়বে সে খরচেই এতে ভ্রমণ করা যাবে। তবে সঙ্গে করে কোনো লাগেজ নেওয়া যাবে না। এটি অন্যভাবে পৌঁছে দেওয়া হবে যাত্রীর গন্তব্যে। এ কাজের জন্য রয়েছে জেনলাগেস সেবা। হ্যাকারদের থেকে গোটা ব্যবস্থায় নিরাপত্তা দেবে জেনসাইবার।
এখন পর্যন্ত এয়ারবাস তাদের ইলেকট্রিক এয়ারক্রাফ্টের ডিজাইনের কথা গোপনেই রেখেছে। এই ট্যাক্সি অনেকটা ড্রোনের মতোই হবে। বিগত দুই বছর ধরে একে নিয়ে কাজ করছে তারা। হয়ত আগামী বছরেই উড়ন্ত ট্যাক্সি হয়তো উড়তে দেখা যাবে আকাশে।
সূত্র : টিএনডাব্লিউ
- See more at: http://www.kalerkantho.com/online/info-tech/2016/08/22/396400#sthash.jn1uNnrO.dpuf

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages