ছেলের লাশ কোলেই না ফেরার দেশে বাবা - সময়ের প্রতিধ্বনি

Breaking

Home Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Friday, September 16, 2016

ছেলের লাশ কোলেই না ফেরার দেশে বাবা


চাচাতো ভাই আবু সুফিয়ানের বিয়ে। ঢাকার নাখালপাড়ায় বিয়ের আনুষ্ঠানিকতা হওয়ার কথা। তাই পঞ্চম শ্রেণির ছাত্র আলী হোসেন বাবার কাছে আবদার করল এ বিয়েতে সে যাবেই। সঙ্গে বাবাকেও যেতে হবে। 
  
বিয়ে এবং ঢাকা শহর দুটোই একসঙ্গে দেখার শখ ছেলের। এমন আবদার না রেখে পারেননি বাবা মুর্শিদুর রহমান; শেষে পর্যন্ত রাজি হলেন। 
  
শুক্রবার সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রূপসপুর গ্রাম থেকে মাইক্রোবাস রওনা হয় ঢাকার পথে। 
  
মাইক্রোবাসে লোক বেশি হওয়ায় আলী হোসেন তার বাবার কোলে বসেই যাচ্ছিল। জুমার পর বিয়ে। সবার মনেই আনন্দের ঢেউ। কিন্তু এ আনন্দ ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে এসে রূপ নিল বিষাদে। 
  
বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের ৮ যাত্রী নিহত হন। মর্মান্তিক দুর্ঘটনায় ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়। দুর্ঘটনায় সময় নিহত বাবার কোলেই আলী হোসেনেরও মৃত্যু হয়। 
  
ফায়ার সার্ভিসের কর্মীরা দুমড়ে-মুচড়ে যাওয়া মাইক্রোবাসে বাবার কোল থেকেই শিশু আলী হোসেনের লাশ উদ্ধার করেন। এ দৃশ্য দেখে সেখানে এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। মৃত বাবার কোলের ওপর শিশুর লাশ দেখে উদ্ধারকারীরাও চোখে পানি ধরে রাখতে পারেননি। 
  
প্রসঙ্গত, ঢাকার নতুনবাগ মাদ্রাসা থেকে দাওরায়ে হাদিস পাস করা মুফতি ক্লাসের ছাত্র মাওলানা আবু সুফিয়ানের বিয়ে ঠিক হয় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার রাজাপুর গ্রামের বাসিন্দা ও ঢাকার নাখালপাড়ার একটি মসজিদের ইমাম আবু হানিফার কন্যার সঙ্গে। 
  
বিজয়নগর থানার ওসি আলী আরশাদ বলেন, 'বাসটির বেপরোয়া গতির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।'

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages