ছেলে ও মেয়ে উভয়ের জন্য ফর্সা হওয়ার ১০ উপায় - সময়ের প্রতিধ্বনি

Breaking

Home Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Thursday, September 22, 2016

ছেলে ও মেয়ে উভয়ের জন্য ফর্সা হওয়ার ১০ উপায়

ছেলে ও মেয়ে উভয়ের জন্য ফর্সা হওয়ার ১০ উপায়

সবার কাছেই ত্বকের সৌন্দর্য মোক্ষম বিষয়। সবাই ই চায় চেহারাকে সুন্দর ও ফর্সা করতে। অনেকেই আবার প্রাকৃতিক বা ক্রিম ব্যবহার করে সুন্দর হতে চায়। এমনিতেই আমাদের আশে পাশের অজস্র উপাদান আছে যা দিয়ে আপনার ত্বক ফর্সা হতে পারে। তাহলে জেনে নিন ফর্সা হওয়ার ১০টি উপায়…..
১.  কলা ও দুধ একত্রে পেস্ট করে মুখে ও ঘাড়ে ১৫ মিনিট পর্যন্ত রাখুন। তারপর পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক মসৃন করতে কলার জুড়ি নেই।
২. মধুর ঔষধি গুণের কথা কে না জানে। ত্বক উজ্জ্বল ও মসৃণ করতেও মধু খুব কার্যকর। দই, মধু ও লেবুর রস একসাথে মিশিয়ে ২০ মিনিট ধরে মুখে লাগিয়ে রাখুন। এতকিছু হাতের কাছে না থাকলে শুধু মধুই ২০ মিনিট মুখে লাগিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে কিছুদিন পরেই দেখতে পাবেন চেহারায় উজ্জ্বলতা বেড়েছে কি না?
৩. বেসন, লেবুর রস ও কাঠবাদাম একসাথে পেস্ট করে ১০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। বেসন ও লেবুর রস মুখের মৃত কোষ, কালোদাগ দূর করতে সহায়তা করে।
৪. আলু বা টমেটো শুধু ভাল সবজিই নয় বরং রং ফর্সাকারী উপাদানও বটে। আলু এবং টমেটো পেস্ট প্রতিদিন ব্যবহার করলে আপনি পাবেন দ্যুতিময় ত্বক।
৫. মসুরের ডাল, দুধ লেবুর রস এবং চালের গুড়া একসাথে পেস্ট করলেই হয়ে যাবে সুন্দর ও কার্যকরী স্ক্রাব। সপ্তাহে তিনদিন ব্যবহার করুন। আপনার ত্বক হবে আগের তুলনায় পরিষ্কার।
৬. ডিমের সাদা অংশ ও মধু একসাথে মিশিয়ে ২০ মিনিট মুখে মেখে রাখুন। তার পরে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও টান টান ভাব আনতে সাহায্য করবে এই ফরমুলা।
৭. পানি, সবুজ সবজি, ফলের রস, মাছ, ডিম, রক্ত পরিষ্কার করে থাকে তাই এইগুলো পর্যাপ্ত পরিমাণে খেতে হবে।
৮. শিশুদের মতো কোমল ও মসৃন ত্বক পেতে দুই চামচ চিনির মধ্যে তিন চামচ বেবি ওয়েল দিয়ে পেস্ট বানিয়ে মুখে নিয়মিত ব্যবহার করুন।
৯. মুখে ব্রনের দাগ থাকলে কর্ণফ্লাওয়ার এবং শসার মিশ্রন তৈরি করে প্রতিদিন মাখতে থাকুন। দ্রুত ভাল ফল পাবেন।
১০. এক চামচ চিনির সাথে দুই চামচ লেবুর রস মিশিয়ে আলতোভাবে মুখে লাগাতে থাকুন যতক্ষণ পর্যন্ত চিনি পুরোপুরি গলে না যায়। এমনকি পুরো শরীরেও লাগাতে পারেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages