দেনার টাকা পরিশোধের জন্য বিদেশি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে মোবাইল অপারেটর কোম্পানি সিটিসেল - সময়ের প্রতিধ্বনি

Breaking

Home Top Ad

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, August 23, 2016

দেনার টাকা পরিশোধের জন্য বিদেশি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে মোবাইল অপারেটর কোম্পানি সিটিসেল



দেনার টাকা পরিশোধের জন্য বিদেশি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে মোবাইল অপারেটর কোম্পানি সিটিসেল।

সিটিসেলের আইনজীবী আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন। শেয়ার বিক্রির মাধ্যমে চুক্তির এ টাকা পেলেই সরকারের পাওনা টাকা পরিশোধ করা হবে বলেও জানান তিনি।



এ বিষয়ে আগামী ৪ সেপ্টেম্বর পরবর্তী আদেশের দিন ধার্য করেছেন হাইকোর্ট। ফলে সিটিসেল বিলুপ্ত ও বকেয়া অর্থ আদায়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখন উচ্চ আদালতের।

রাজস্ব বাবদ সিটিসেলের কাছ থেকে বিটিআরসির পাওনা ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। এ টাকা পরিশোধে বার বার চিঠি দিলেও সাড়া দেয়নি সিটিসেল। তবে সম্প্রতি কোম্পানিটির লাইসেন্স বাতিলের বিটিআরসি আল্টিমেটাম দিলে নড়েচড়ে বসে সিটিসেল।

অন্যদিকে সিটিসেলের কাছ থেকে তিনকোটি ২০ লাখ পাওনা টাকা চেয়ে পুরনো এক মামলা শুনানির উদ্যোগ নেয় চায়না ডেভেলপমেন্ট ব্যাংক।

বুধবার শুনানিতে সিটিসেলের আইনজীবী জানান, এরই মধ্যে দেনার টাকা পরিশোধের জন্য বিদেশি কোম্পানির সঙ্গে চুক্তি করেছে সিটিসেল। চুক্তির টাকা পেলেই দেনা পরিশোধ করা হবে। এজন্য আদালতের কাছে ৪ সপ্তাহ সময় আবেদন করে সিটিসেল। পরে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেন হাইকোর্ট।

এদিকে পাওনা টাকা অগ্রাধিকার ভিত্তিতে পরিশোধ চেয়ে হাইকোর্টে আবেদন করে বিটিআরসি।

আইনজীবীরা জানান, কোম্পানি আইন অনুযায়ী এখন সিটিসেলের দেনা ও কোম্পানিটি বিলুপ্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে উচ্চ আদালত।

নতুন বার্তা/কেএমআর

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages